সিংড়ার কাউয়াটিকরি গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ১৭ বাড়ি পুরে ছাই

রাজু আহমেদ, নাটোরঃ
গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ১৭ বাড়ি পুরে ছাই হয়ে গেছে। নাটোরের সিংড়া উপজেলার ২ নং ডাহিয়া ইউনিয়নের কাউয়াটিকরী গ্রামে বুধবার দিবাগত রাত ২ টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এতে প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। রাতেই ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে দেখা করেন ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এম আবুল কালাম, স্থানীয় ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ শারফুল ইসলাম সেন্টু ও মেম্বার প্রার্থী মানিক মন্ডল।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ১ টায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথম আগুনের সুত্রপাত ঘটে। এসময় গৃহস্থালি বাড়িতে চাষাবাদ কাজে মজুদ করা ডিজেল তেলের ব্যারেল ও গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে আগুন দ্রুত ভয়াবহ রুপ নেয়। পরে গ্রামবাসী ও পাশের গ্রামের মানুষ ছুটে এসে আগুন নেভায়। প্রায় ২ ঘন্টা ব্যাপী এই অগ্নিকান্ডে কাউয়াটিকরী গ্রামের জাফর মন্ডল,শরিফুল মন্ডল,জেহেল মন্ডল,আবেদ মন্ডল, সোহাগ আলী সহ ১৭ বাড়ি পুরে ছাই হয়ে যায়। গৃহস্থালির এসব বাড়িতে থাকা, নগদ,টাকা,গহনা, ঘরের টিন সহ সংসারের আসবাবপত্র পুরে যায়। এতে প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান। তবে এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন জাফর মন্ডল।

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম আবুল কালাম জানান, সংবাদ পেয়ে রাতেই সেখানে যাই। সার্বিকভাবে সহযোগিতা করা হচ্ছে। আমার পক্ষ থেকে নগদ টাকা ও ১ বস্তা করে চাল বিতরন করা হয়েছে।

এদিকে স্থানীয় ইউপি সদস্য প্রার্থী মানিক মন্ডল বৃহস্পতিবার সকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের শুকনো খাবার বিতরন করেন।

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের পক্ষ থেকে শুকনো খাবার বিতরন করেন পিআই ও আলআমিন সরকার।

 

 

শর্টলিংকঃ