লালপুর বাসির সংবর্ধনায় এডিশনাল ডিআইজি আলমগীর কবির


ষ্টাফ রিপোর্টার : লালপুরের কৃতি সন্তান আলমগীর কবির পরাগ এডিশনাল ডিআইজি হিসেবে পদোন্নতি পাওয়ায় সংবর্ধনা দেয়া হয়েছে।
স্বেচ্ছাসেবী সংস্থা প্রাকীর্তি ফাউন্ডেশন ও লালপুর পাবলিক লাইব্রেরীর আয়োজনে শনিবার ( ১১ জুন ) রাতে লাইব্রেরী মিলনায়তনে প্রাকীর্তি ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক হাসিবুল ইসলামের সভাপতিত্বে ও পরিচালক অধ্যাপক আমজাদ হোসেনের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক পলাশ , লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মুকুল, প্রধান শিক্ষক খাজা শামীম ইলিয়াস উদ্দিন, বালিতিতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ওয়ারেস মোঃ ইকবাল , মাজার শরীফ উইমেন্স কারিগরি কলেজের অধ্যক্ষ ও দৈনিক প্রাপ্তি প্রসঙ্গের প্রকাশক ইমাম হাসান মুক্তি , লালপুর পাবলিক লাইব্রেরির সভাপতি আব্দুল ওয়াদুদ প্রমুখ।

এ সময় বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে সম্মাননা জানানো হয়।
গত ৩১ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-১ কর্তৃক প্রজ্ঞাপনে বিসিএস (পুলিশ) ক্যাডারে তাঁকে পদোন্নতি দেওয়া হয়।
মো. আলমগীর কবীর পরাগ নাটোরের লালপুরের রামকৃষ্ণপুর গ্রামে ১৯৭৩ সালের ১১ অক্টোবর জন্মগ্রহণ করেন। পিতা মরহুম মুক্তিযোদ্ধা মো. আদম আলী, মুক্তিযুদ্ধের একজন সংগঠন ও শিক্ষক এবং মাতা মোছা. আজমিরা খাতুন, শিক্ষক। স্ত্রী নুরীয়া পারভীন। তাঁদের সন্তান শাহরোজ কবীর ও সাফওয়ান কবীর প্রাপ্তি।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ২০০১ সালে ২০তম বিসিএস (পুলিশ) কর্মকর্তা দশম এপিবিএম প্রশিক্ষণ শেষে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বর্তমান এআইজি হিসেবে পুলিশ হেড কোয়ার্টারে কর্মরত।
সুদক্ষ পুলিশ কর্মকর্তা হিসেবে ২০১৯ সালে তিনি পিপিএম-সেবা পুরস্কার লাভ করেন। তিনি ঢাকাস্থ লালপুর উপজেলা কল্যাণ সমিতির সভাপতি ।

শর্টলিংকঃ