লালপুরে সরকারি খাস জমিতে পুকুর খননের প্রতিবাদে মানববন্ধন

আতিকুর রহমান (আতিক) লালপুর:

নাটোরের লালপুর উপজেলা আড়বাব ইউনিয়নের ছোট বিলশলীয়া বিলে খাস জায়গা দখল করে ও দুই টি ব্রিজের পানি প্রবাহের মুখে পুকুর খনন করার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় কৃষকরা । আজ মঙ্গলবার (৪ মে ) সকালে উপজেলা বিলশলীয়া- সালামপুর সড়কের বটতলা বিল এলাকায় এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় । স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মুখে মাস্ক ব্যবহার অবস্থায় শত শত কৃষক এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন । এ সময় বক্তব্য রাখেন আনোয়ার মিধা,সাইফুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম
প্রমুখ । এ সময় বক্তারা বলেন, একজন সরকারি কর্মকর্তার প্রভাব খাটিয়ে ও সরকারী নিয়ম এর তোয়াক্কা না করে ব্রিজের মুখে খাস জমি দখল করে পুকুর খনন করছেন তাঁর স্বজনরা । এই পুকুর খনন করায় বিলের পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হয়ে যাবে । ফলে জলবদ্ধতার সৃষ্টি হয়ে হাজার হাজার বিঘা জমির ফসলের ক্ষতি হওয়ার আশংকা দেখা দিয়েছে । তারা আরো বলেন , বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার । কৃষকদের স্বার্থে অবিলম্বে খননকৃত পুকুর ভরাট করার দাবি জানান তারা এবং এর সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করে এই অঞ্চলের কৃষকদের ক্ষতি থেকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করেন তাঁরা ।
স্থানীয় কৃষকেরা আরো জানান, উপজেলা ভূমি অফিসে মৌখিক ভাবে জানালে বিষয়টি খতিয়ে দেখার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে কোন পদক্ষেপ নেন নি।
এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার বলেন,যেহেতু বিষয়টি নিয়ে আদালতে মামলা হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী ব‍্যাবস্থা গ্রহণ করা হবে।

শর্টলিংকঃ