লালপুরে বৌভাতের আয়োজন করায় অর্থদণ্ড

আতিকুর রহমান (আতিক) লালপুর:
করোনা পরিস্থিতিতে নাটোরের লালপুরে স্বাস্থ্য বিধি না মেনে বৌভাতের আয়োজন করার জন্য অর্থদণ্ডডের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত ।
আজ শনিবার(১২ জুন) বেলা ৩ টা ২৫ মিনিটের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ওয়ালিয়া ইউনিয়নের বিভাগ গ্রামে একটি বৌভাত অনুষ্ঠানে অভিযান চালিয়ে ৫ হাজার টাকা অর্থদন্ড আদায় করে। স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে ওই বৌভাত অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সহ প্রায় ১১শ আত্মীয় স্বজনদের আমন্ত্রন জানায় আয়োজকরা । তাদের ভুড়িভজের জন্য প্রায় ৭মণ ওজনের একটি গরু, তিনটি খাসি ৪২ কেজি ওজনের জবাই করা হয়. ও ৩ শ টি সোনালী মুরগীর রোস্ট এর আয়োজন করা হয় বলে জানা গেছে। আমন্ত্রিত অতিথিদের ৩ টি প্যান্ডেলে ভুড়িভোজ করানো হয়। আমন্ত্রিত অতিথিদের বেশি ভাগ মানুষের মধ্যে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি । করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি না মেনে এতো লোকজন সমাগম করে ধুমধাম করে বৌভাতের আয়োজনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা দেখা দেয় । স্বাস্থ্য বিধি লঙ্ঘন করার অপরাধে বৌভাতের আয়োজকদের অর্থদন্ড করা হয় বলে জানা গেছে ।
এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার ( দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানা যায় ১১শ মানুষের সমাগম করে স্বাস্থ্য বিধি না মেনে ধুমধামে বৌভাতের অনুষ্ঠান চলছে । যা করোনা পরিস্থিতিতে দন্ডনীয় অপরাধ । তিনি আরো বলেন, প্রতেক মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে । কেউ যদি স্বাস্থ্য বিধি লঙ্ঘন করে তাঁর বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

শর্টলিংকঃ