টিয়ারশেল-ইটপাটকেল নিক্ষেপ!আহত ১২

লালপুরে বিএনপি-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া!


নাটোর প্রতিনিধি : 
দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে নাটোরের লালপুর উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষেভে পুলিশের সাথে বিএনপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় বিএনপি কর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল,পাথর নিক্ষেপ করে। অপরদিকে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। তবে বিএনপির দাবী,পুলিশের লাঠিচার্জে তাদের মোট ১২ জন আহত হয়েছে। কিন্তু পুলিশের পক্ষ থেকে লাঠিচার্জের দাবী অস্বীকার করে বলা হয়,তারা ২ টি টিয়ারশেল নিক্ষেপ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান,বিক্ষোভে অংশ নিতে মিছিলসহ যাচ্ছিলেন বিএনপি নেতাকর্মীরা। হঠাৎ
গৌরীপুর-ঈশ্বরদী রোডে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পুলিশকে লক্ষ্য করে বিএনপি কর্মীরা ইট পাটকেল ও পাথর নিক্ষেপ করতে থাকে। পুলিশও তাদের দিকে টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় কয়েকজন বিএনপি কর্মী আহত হয়। অপরদিকে ওই বিক্ষোভ প্রতিহত করতে বিভিন্ন মোড়ে অবস্থান নেয় আ’লীগ কর্মীরা।

লালপুর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচীব হারুনার রশীদ পাপ্পু জানান,মঙ্গলবার বিকালে উপজেলার গৌরীপুরে ওই বিক্ষোভে যোগ দিতে যাচ্ছিলেন বিএনপি নেতাকর্মীরা। পথে একটি মিছিল পালিদহ এলাকায় পৌছলে পুলিশ,অতর্কিত লাঠিচার্জ শুরু করে। এসময় আব্দুল মজিদ ও আমির হোসেনসহ তাদের মোট ১২ জন বিএনপি কর্মী আহত হন। সম্পূর্ণ বিনা উস্কানীতে পুলিশ ওই লাঠিচার্জ করে দাবী করে তিনি জানান,আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
অপরদিকে সংবাদকর্মী হৃদয় জানান,তিনি ওই ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে এক যুবলীগ নেতা তাকে বাধা দেয়। এসময় অকথ্য ভাষায় গালিও দেয়া হয় তাকে।

এবিষয়ে লালপুর থানার ওসি মনোয়ারুজ্জামান জানান,বিএনপি কর্মীরা হাতে লাঠি নিয়ে বিক্ষোভে যাচ্ছিল। হঠাৎ তারা পুলিশকে লক্ষ করে ইট,পাথর নিক্ষেপ করতে থাকে। এসময় পুলিশ,২ টি টিয়ারশেল নিক্ষেপ করে। তবে সংবাদকর্মীকে বাধা বা গালি দেয়ার বিষয়টি জানেন না তিনি। এবিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয়,ব্যবস্থা নেয়া হবে।

 

শর্টলিংকঃ