৮ বছর পরে

লালপুরে আ’লীগের সম্মেলন

সালাহ উদ্দিন :
অভ্যন্তরীণ কোন্দলে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দুটি করে কমিটি থাকলেও অবশেষে দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে লালপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

জানা যায় , সর্বশেষ ২০১৪ সালের ২৪ মে লালপুর উপজেলা আওয়ামীলীগের আফতাব হোসেন ঝুলফুকে সভাপতি ও ইসাহাক আলীকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সূত্রে জানা যায়, আগামী ২৭ জুলাই ২০২২ , বুধবার লালপুর ডিগ্রি কলেজ মাঠে লালপুর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সামনে রেখে সক্রিয় লালপুর উপজেলা আওয়ামিলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা । নানা গুঞ্জন শোনা যাচ্ছে পদ পদবি নিয়েও। কে হবেন সভাপতি , কে হবেন সাধারণ সম্পাদক । তৃণমূল নেতাকর্মীদের মধ্যে নানা হতাশার কথাও শোনা যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা কমিটিতে পদ প্রত্যাশী কয়েকজন নেতা বলেন , অভ্যন্তরীণ কোন্দলের কারণে বারবার স্থগিত হওয়া সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে , এজন্য ভালো লাগছে তবে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দুটি করে কমিটি থাকায় তৃণমূল পর্যায়ে অসন্তোষ বিরাজ করছে।

এদিকে সম্মেলনে সভাপতি প্রার্থী হিসেবে নাম শোনা যাচ্ছে বর্তমান সভাপতি , বারবার কারা নির্যাতিত নেতা আফতাব হোসেন ঝুলফু ও বর্তমান সাধারণ সম্পাদক ইসাহাক আলীর ,
সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাবেক সাংসদ শহীদ মমতাজ উদ্দীনের পুত্র আলহাজ্ব শামীম আহমেদ সাগর ও লালপুর উপজেলা আ’লীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলামের।

এবিষয়ে সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাইফুল ইসলাম বলেন, কাউন্সিল হবে আমি দীর্ঘদিন ধরে দল করছি , প্রার্থী হয়েছি , দল যদি মনে করে আমাকে সাধারণ সম্পাদক দিয়ে আগামীতে দল পরিচালনা করার সুযোগ দিবে।

এক প্রশ্নের জবাবে লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী বলেন, আমি কোন প্রার্থী না, আমি কোথাও নিজের প্রার্থীতা ঘোষণা দিই নি, আমাকে যারা পছন্দ করে তারা হয়তো বলেছে , আমি সাধারণ সম্পাদক আছি , দায়িত্বের মধ্যে প্রার্থীতা মিশিয়ে ফেললে দায়িত্ব পালনে ঘাটতি হতে পারে, দল যদি মনে করে আমাকে আবার দায়িত্ব দিবে আমি নিবো না দিলে নাই।

লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, আমি সংগঠনকে গতিশীল করার জন্য দায়িত্ব পাওয়ার পর থেকেই কাজ করছি, দলীয় নেতাকর্মীরা আমার পক্ষে আছে , আমি আশাবাদী দল বিচার বিশ্লেষণ করে আগামীতে পুনরায় আমাকে দায়িত্ব দিবেন।

জানা যায় , আগামী ২৭ জুলাই লালপুর উপজেলা আওয়ামিলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসাহাক আলীর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করবেন নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি । সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন ,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা , আওয়ামীলীগের সদস্য বেগম আখতার জাহান , সৈয়দ আবদুল আওয়াল শামীম , তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক , নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল , নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এ্যাড আবুল কালাম আজাদ , নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল , নাটোর জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রত্না আহমেদ এমপি । প্রধান বক্তা নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান ।

শর্টলিংকঃ