বাঘায় হিজরী নববর্ষ পালন অনুষ্ঠানে পররাষ্ট প্রতিমন্ত্রী


স্টাফ রিপোর্টার :
রাজশাহীর বাঘায় হিজরী নববর্ষ পালন করা হয়েছে। বাঘা প্রেস ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পররাষ্ট প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম এমপি।
রোববার (৩১ জুলাই) বাদ এশা বাঘা জিরো পয়েন্ট সংলগ্ন বাদশা কফি হাউজের পাশে এই নববর্ষ উৎযাপন করা হয়। বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকিত করেন চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র পতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম এমপি।
প্রতিটি মুসলমানের জন্য হিজরী সন বেশ তাৎপর্যপূর্ণ। কারণ, হিজরি সনের সাথে হজ,জাকাত ও রোজাসহ বহু বিধান জড়িত। আমরা সাধারণত অনেক ব্যস্ততার মাঝে সাড়ম্বরে আয়োজন করে থাকি বাংলা এবং ইংরেজি নববর্ষ। এ দিক থেকে বিচার করলে,হিজরি নববর্ষের গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। রবিবার বাঘা প্রেস ক্লাবের আয়োজনে প্রতিবারের ন্যায় অনুষ্ঠিত হিজরী নববর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম।
তিনি আরও বলেন, হিজরী নববষের গুরুত্ব আছে সেটা জানি। কিন্তু এটি কখনো অনুষ্ঠানিকতার সাথে পালন করা হয়নি। আজ থেকে নতুন কিছু শিখলাম। এ বিষয়টি আগামিতে সুযোগ-সুবিধা পেলে জাতীয় ভাবে দিবসটি পালন করার বিষয়ে উদ্যোগ নেবো।
মন্ত্রী বলেন,হিজরী নববর্ষ মুসলিম উম্মাহর এক অনন্যোজ্জ্বল গৌরবগাথা ইতিহাসের দিন। হিজরী নববর্ষ আমাদের অস্তিত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে নব চেতনায় উদ্দীপ্ত করে। হিজরী সন ইসলামী ঐতিহ্যের বাস্তব নমুনা। যা নিজ ঐতিহ্যকে অনুসরণ-অনুকরণ করতে শেখায়। মুসলমানদের সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাবাহিকতায় সকল আচার অনুষ্ঠান ও ইসলামের গুরুত্বপূর্ণ বিধি-বিধান বা ইবাদত এই হিজরী তারিখের উপর নির্ভরশীল। তাই হিজরী নববর্ষের গুরুত্ব অত্যাধিক।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন, বিশিষ্ঠ সমাজে সেবক ও সাবেক বাজুবাঘা ইউপি চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন,সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ মোঃ নসিম উদ্দিন,সিরাজুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াদহদ সাদিক কবির,বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্ট,পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার,সাবেক পৌর আ’লী সভাপতি কামাল হোসেন,আ’লীগ নেতা সানোয়ার হোসেন,অবসর প্রাপ্ত সেনা সদস্য আব্দুল করিম,স্থানীয় সুধীজন ও কাঘা প্রেস ক্লাবের সদস্যসহ আ’লীগ ও সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

শর্টলিংকঃ