বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


স্টাফ রিপোর্টার :
ঐতিহ্যবাহী বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আ’লীগের জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর-১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। আজ বৃহস্থপ্রতিবা (১৭ মার্চ) সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি পুস্পস্তবক অপর্ন, আলোচনা সভা, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান পরিবেশন, দোয়া মাহফিল ও কেক কেটে অনুষ্ঠান উদযাপন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। পরে সকাল ১০টায় এ উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বটতলা মঞ্চে কেক কাটার আয়োজন করেন উপজেলা প্রশাসন ও আ’লীগ নেতৃীবৃন্দ।
এ সময় উপজেলা চেয়ারমযান এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু বলেন, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে গণতান্ত্রিক ভাবে জন্ম নেওয়া প্রাচীনতম ও ঐতিহ্যবাহী বৃহৎ একটি রাজনৈতিক দলের নাম বাংলাদেশ আওয়ামীলীগ। এ দলটির আজ গৌরবোজ্জ্বল বঙ্গ বন্ধুর-১০২-তম জম্মবার্ষিকী, আমি যতোদিন দায়িত্বে থাকবো ততদিন এই দলের সাথে সম্পৃক্ত থেকে উপজেলাবাসীর সেবা করে যাবো।
উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আশরাফুল আলম বাবুল বলেন,বঙ্গবন্ধুর জন্ম না হলে আজকে আমরা রাষ্টভাষা বাংলায় কথা বলতে পারতাম না। এই অর্জন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। আর এ জন্য তাঁকে বাঙ্গালী জাতির পিতা বলা হয়। বর্তমানে তাঁর সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। উপজেলা আ’লীগ যুগ্ম সাধারন সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন বলেন,
চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম ভাই গনমানুষের নেতা। তিনি পর-পর তিনবার নির্বাচিত হয়ে এ অঞ্চলের যে অভুত উন্নয়ন করেছেন তা বিগত কোন সরকার আমলে হয়নি।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ’লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ ওয়াহিদ সাদিক কবির, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, উপজেলা ( পপ কর্মকর্তা) ডাঃ রাশেদ আহাম্মেদ, উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম, আনসার ভিডিপি অফিসার মিলন কুমার দাস,মুক্তযোদ্দা কমান্ডার জনাব আলী,উপজেলা নারি ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ,ভাইস চেয়াম্যান আব্দুল মোকাদ্দেছ সরকার,মাসুদ রানা তিলু, পৌর আ’লীগ সভাপতি আঃ কুদ্দুছ সরকার,বঙ্গ বন্ধু সৈনিকলীগ সভাপতি আনোয়ার হোসেন মিল্টন,বাঘা পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারমযান,শিক্ষক/ শিক্ষাথীসহ এলাকার জনসাধারণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন,এমরান আলী।

শর্টলিংকঃ