বাঘায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ


স্টাফ রিপোর্টার :
রাজশাহীর বাঘায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতা দেখার জন্য পদ্মার পাড়ে হাজারো জনতার ভীড়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ছিল উৎসবের আমেজ।
গত বৃহঃবার (২০ অক্টবর) থেকে শুরু হয়ে তিনদিন ব্যাপি চলে নৌকা বাইচের এই মেলা। বাঘা উপজেলার বেংগাড়ী এলাকার পদ্মা নদীর পাড়ে নৌকা বাইচের এ মেলার আয়োজন করে আয়োজক কমিটি।


জানা যায়, উপজেলার মর্শিদপুর থেকে চানপুর বাজার পর্যন্ত ছোট- বড় শতাধিক দোকানী তাদের পসরা সাজিয়ে বসেছিল বিভিন্ন পন্য নিয়ে।
শুক্রবার(২১ অক্টোবর) দ্বিতীয় দিনে বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন। গড়গড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভুমি) জুয়েল আহমেদ,উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন, আড়ানি পৌর মেয়র মুক্তার হোসেন,আ’লীগ নেতা সিরাজুল ইসলাম মন্টু,অধ্যক্ষ নছিম উদ্দীন,উপধ্যক্ষ ওয়াহিদ সাদিক কবীর,মাসুদ রানা তিলু,জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু,চাররঘাট পৌর মেয়র একরামুল হক,বাঘা পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু,ইউনিয়ন আ’লীগের সভাপতি অধ্যক্ষ আনিসুর রহমান,উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি আনোয়ার হোসেন মিল্টন,চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মনোয়ার,সৈনিকলীগ সাধারণ সম্পাদক আবুলাহাব,যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল সরকার টুটুল,পৌর সভাপতি শফিকুল ইসলাম শফি মোল্লাসহ আয়োজক কমিটির সদস্যগন।
শুক্রবার দুপুর থেকেই পদ্মা নদীর তীরে উৎসুক জনতার ভির লক্ষ্য করা গেছে। আয়োজক কমিটির সভাপতি,চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বলেন, নৌকা বাইচ এই এলাকার পুরোন ঐতিহ্য। শত বছর ধরে এখানে নৌকা বাইচএর মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এ বছরও ঐতিহ্যবাহী নৌকা বাইচের আয়োজন করা হয় । প্রতিদিন বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। দ্বিতীয় দিনে পৰথম বিজয়ী দলকে নগদ ৫০ হাজার ও দ্বিতীয় বিজয়ী দলকে টাকা ২৫ হাজার টাকা পুরুস্কার তুলে দেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম এমপি। প্রথম দিনের বিজয়ী প্রথম দলকে ২৮ ইঞ্চি রঙিন এলিডি ও দ্বিতীয় বিজয়ী দলকে ২৪ ইঞ্চি রঙিন এলিডি টেলিভিশন পুরুস্কার প্রদান করা হয়।

শর্টলিংকঃ