বাঘায় লকডাউনের দ্বিতীয় দিনে ৬ জনকে অর্থদণ্ড


স্টাফ রিপোর্টার :
রাজশাহীর বাঘায় সদরসহ বিভিন্ন মোড়ে মাস্ক না থাকা , মটরবাইকে ৩ জন আরোহণ ,হেলমেট না থাকা ও বিনাপ্রয়োজনে বাহিরে ঘোরাঘুরি করায় অভিযান চালিয়ে ৬ জনকে মোট (২৯০০) শত টাকা জরিমানা করা হয়।
শনিবার (২৪ জুলাই) সকাল ১১ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় তাদেরকে জরিমানা করা হয়।
এছাড়া উপজেলার বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান দেখা গেছে লকডাউন ফলপ্রসূ করার উদ্দেশ্যে মাক্সবিহীন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করছেন এবং সবাইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কে-কোন গন্তব্যে যাচ্ছে উত্তর ফলপ্রসূ না হলে তাদেরকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। অতিজরুরি পন্য যেমন ,ঔষধের দোকান, কাঁচাপন্য, মুদি দোকান ব্যাতীত সকল দোকান বন্ধ থাকতে দেখা গেছে । বিশেষ লকডাউনে সাধারণ মানুষের আনাগোনাও ছিলো কম ।
এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন,
চলমান লকডাউন বাস্তবায়নের অংশ হিসেবে আজ বাঘা উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা আনুসারে ০৬ জনকে ২৯০০/- টাকা জরিমানা করা হয়৷ তিনি আরো বলেন, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ