বাগাতিপাড়ায় অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

চলনবিলের খবর ডেস্ক :
নাটোরে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বাগাতিপাড়া হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পর্যন্ত সরকারি ভাড়া ৭শত ২০টাকা হলেও রোগীদের কাছ থেকে কয়েকগুণ বেশি টাকা আদায় করার অভিযোগ উঠেছে।

সূত্রে জানা যায়, সম্প্রতি বাগাতিপাড়া উপজেলার বেশ কয়েকজন রোগীর অভিভাবক অভিযোগ করেছেন অ্যাম্বুলেন্স ড্রাইভার মাসুদুল হক রোগী নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে পাম্পে অ্যাম্বুলেন্স থামিয়ে টাকা দাবি করেন। এ সময় রোগীর অভিভাবক নির্ধারিত টাকা দিতে চাইলে তিনি তা নিতে অস্বীকৃতি জানান। ৭শত ২০টাকা ভাড়ার বিপরীতে ২হাজার টাকা দিতে বাধ্য করেছেন আমানুল্লাহ হক আমান নামের একজনকে।

এছাড়াও রকিব আরেফিন রুহুল নামের একজন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন তার কাছ থেকেও ৫ হাজার টাকা ভাড়া নিয়েছেন অ্যাম্বুলেন্স ড্রাইভার মাসুদুল হক। এমন একটি অডিও বার্তা আমাদের হাতে এসে পৌঁছেছে যেখানে অ্যাম্বুলেন্স ড্রাইভার মাসুদুল হক একজন গর্ভবতী মাকে বাগাতিপাড়া থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছে দিয়ে ৫হাজার টাকা দাবি করেছেন।

এছাড়াও অপর একজন বাবা তার শিশুকে রাজশাহীতে নিতে গিয়ে ৫ হাজার টাকা ভাড়া গুনতে বাধ্য হয়েছে।

এ ঘটনায় ওই অ্যাম্বুলেন্স ড্রাইভার মাসুদুল হক অভিযোগের ঘটনা স্বীকার করে দাবি করেন, একজন বেশি টাকা নেয়ার অভিযোগ করেছিলো। তবে তাদেরকে আমি হাসপাতালের বাইরে থেকে নিয়ে যাই। তাই ৫হাজার টাকা চেয়েছিলাম। আর অন্যদের কাছে সরকার নির্ধারিত ভাড়াই চাই, তবে কেউ বকসিস দিলে নেই।

অ্যাম্বুলেন্সের ভাড়া বেশি নেওয়া হয়েছে এমন অভিযোগের সত্যতা নিশ্চিত করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রতন কুমার সাহা বলেন, এমন একটি অভিযোগ মৌখিকভাবে করা হয়েছিল। সেটা সংশোধন করতে বলা হয়েছে ড্রাইভারকে। তবে অ্যাম্বুলেন্সের তেলের বরাদ্দ সবসময় থাকেনা। যার কারণেই সমস্যায় পড়তে হয়।

বিষয়টি নিয়ে বাংলাদেশে মানবাধিকার কমিশনের বাগাতিপাড়া উপজেলা কমিটির সভাপতি এডভোকেট সোহেল রানা বলেন, সরকারি বিধি লঙ্ঘনএবং রোগীকে জিম্মি করে এম্বুলেন্স ড্রাইভারের অতিরিক্ত ভাড়া আদায় করাটা অত্যন্ত দুঃখজনক! এমন অনিয়মের ঘটনা তদন্ত করে দায়ী ব্যক্তিকে আইনের আওতায় এনে শাস্তির নিশ্চিত করতে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।

 

শর্টলিংকঃ