বাগাতিপাড়ার তমালতলা বাজারে ভয়ানক অগ্নিকাণ্ড

চলনবিলের খবর ডেস্ক :

গভীর রাত, ঘড়ির কাটায় সময় প্রায় তিনটা। হটাত বিকট শব্দ আর দাউদাউ আগুন। ঘটনাটি নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা বাজারে। (১১মার্চ) রাতে দায়িত্বে থাকা নিরাপত্তা প্রহরী আগুন দেখে হতবাক। সাথে সাতেই তারা প্রশাসন ও বাজার কমিটির নেতৃবৃন্দকে খবর দেন। ছুটে আসে বাজারের ব্যবসায়ীরা কিন্তু ভয়ানকভাবে আগুন বেড়ে চলছিলো। স্থানীয়রা পানি ও বালি দেওয়ার চেষ্টা করছিলেন কিন্তু কিছুতেই দমানো যাচ্ছিলোনা। পোনে চারটার দিকে দয়রামপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে আগুন নিয়ন্ত্রণে আনতে ঘন্টা খানেক সময় লেগে যায়। এতক্ষণে পুরো দোকান পুড়ে ভস্মীভূত হয়ে যায়। স্থানীয় আশিক বলেন, আমরা অনেকেই মিলে আগুন নিভানোর চেষ্টা করছিলাম কিন্তু এত ভয়ানক আগুন যে কাছাকাছি যাওয়া যাচ্ছিলোনা। দেরিতে হলেও ফায়ার সার্ভিস এসে নিয়ন্ত্রণ করে।

বাগাতিপাড়া উপজেলার দয়রামপুর ফায়ার সার্ভিসের লিডার রফিকুল ইসলাম জানান, স্থানীয়রা আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে তার নেতৃত্বে দুটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। সম্পূর্ণ আগুন নিভাতে ঘন্টা খানেক সময় লাগে।
লিডার রফিকুল ইসলামের ধারনা ব্যবসায়ী কয়েল জালিয়ে চলেগেছেন হয়তো সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে আর ভাংড়ির দোকানে প্লাস্টিক সহ বিভিন্ন শুকনো মালামাল থাকায় দ্রুত পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে।

ভাংড়ি দোকানের মালিক আরব আলীর ছেলে রিগেন আলী দাবি করেন, অগ্নিকাণ্ডের ঘটনায় তার প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

শর্টলিংকঃ