ঐতিহাসিক বড়বাঘা মাজার শরীফ

প্রাচীর নির্মাণ কাজের কাজের উদ্বোধন করলেন-এমপি বকুল

আনোয়ার হোসেন অপু, স্টাফ রিপোর্টার :

নাটোরের বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নে অবস্থিত ঐতিহাসিক বড়বাঘা মাজার শরীফ গ্রামীন অবকাঠামো উন্নয়ন টিআর প্রকল্পের আওতায় প্রাচীর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন নাটোর-১ (লালপুুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য মোঃ শহিদুল ইসলাম বকুল।


রবিবার সকাল এগারটায় এই উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সভাপতি তহির উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাংসদ মোঃ শহিদুল ইসলাম বকুল।

নাটোর জেলা ছাত্রলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক এবিএম রবিউল হাসান জনি ও ঐতিহাসিক বড়বাঘা মাজার শরীফ-মাদ্রাসা-মসজিদ কমিটির সেক্রেটারী আকরাম হোসেন কামিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, বাগাতিপা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কায়সার ওয়াদুদ বাবর, প্রথামিক বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেকেন্দার রহমান প্রমুখ। অনুষ্ঠানে বাগাতিপাড়া উপজেলা তাঁতীলীগের সভাপতি সামসুজ্জোহা মহন, আওয়ামীলীগ নেতা আফরোজ্জামান নিপুন, ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারী বিপ্লব কুমার দাস বিপু সহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সুধীজন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোঃ শহিদুল ইসলাম বকুল বলেন, ঐতিহাসিক বড়বাঘায় শায়িত হযরত শাহ্ সুফী দানেশ মান্দ (রঃ) এর মাজার শরীফ আপনার বা আমাদের নয় এটা বংলাদেশের তথা পুরো বিশ্বের। দীর্ঘদিন ধরে এই স্থানে ঈদুল-ফিতর-এ মেলা অনুষ্ঠিত হয় এবং লক্ষ লক্ষ টাকা আয় হয় কিন্তু সেই হিসেবে এখানে উন্নয়ন হয়নি বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন। শুধুমাত্র রান্না ঘর বা সীমানা প্রচীর নয় পুুকুরের শান বাধানো সহ যাবতীয় উন্নয়ন কাজে সরকারী ও ব্যাক্তিগত সহযোগীতা করার আশ্বাস দেন তিনি। তবে এই ধর্মীয় প্রতিষ্ঠানের কমিটির দোহাই দিয়ে প্রতিষ্ঠানের টাকা যেন ভাগ-বাটোয়ারা করে কেউ খেতে না পারে সে দিকে সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি।

শর্টলিংকঃ