নাটোরে সড়ক দুর্ঘটনায় আহতদের চিকিৎসা ও পুনর্বাসনের ঘোষণা

ষ্টাফ রিপোর্টার : গতকাল ৮ই আগস্ট নাটোরের গুরুদাসপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও অনেকে আহত হন। এর প্রেক্ষিতে আজ ৯ই আগস্ট সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শনে ছুটে যান আন্তর্জাতিক স্বাস্থ্য গবেষণা সংস্থা Centre for Research and Rehabilitation in Endocrine Diseases, Disabilities, Infectious Diseases and Chemical Toxicities (CREDIT) এর নির্বাহী পরিচালক ও আন্তর্জাতিক স্বাস্থ্য বিজ্ঞানী ডাঃ জাহিদুল বারী। পরিদর্শন কালে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন আহতদের সকলের বিনামূল্যে চিকিৎসা ও পুনর্বাসনের ব্যবস্থা করবে তাঁর সংস্থা CREDIT.

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডাঃ জাহিদ বলেন নিরাপদ সড়ক নাগরিকদের অধিকার। সরকারের উচিৎ এরকম ঝুঁকিপূর্ণ সড়কগুলো সংস্কার করে জনগণের চলার পথকে নির্বিঘ্ন করা। তিনি আরো বলেন, CREDIT দেশব্যাপী দুর্ঘটনায় আহতদের পুনর্বাসনে কাজ করে আসছে। নিরাপদ সড়ক গঠনে প্রয়োজনে CREDIT সরকারকে কারিগরি সহায়তা দিবে বলেও আশ্বস্ত করেন তিনি।

উল্লেখ্য ডাঃ জাহিদুল বারী সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিদের পুনর্বাসনে আন্তর্জাতিক অংগনে সাফল্যের সাথে কাজ করে আসছেন। তিনি বাংলাদেশের সড়ক দুর্ঘটনা প্রতিরোধ আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

শর্টলিংকঃ