সাতদিনের বিধি নিষেধ আরোপে গণবিজ্ঞপ্তি জারি

নাটোরে স্বাস্থ্যবিধি নামানায় ২১ জনের জরিমানা

নাটোর সংবাদদাতা :

নাটোর সদর এবং সিংড়া পৌর এলাকায় করোনার সংক্রমণ বৃদ্ধি রোধকল্পে সাতদিনের বিধি-নিষেধ আরোপ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।
মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক শাহরিয়াজ এই বিজ্ঞপ্তি জারি করেন। আগামী
৯ জুন সকাল ছয়টা থেকে ১৫ জুন সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।
বিধি-নিষেধে উল্লেখ করা হয়, উল্লেখিত সময়ের মধ্যে নাটোর সদর ও সিংড়া পৌরসভা এলাকায় সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকবে। ঔষধ, চিকিৎসাসেবা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতীত সকল প্রকার শপিং মল, মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ওই সময়ের মধ্যে সকল সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় গণজমায়েত
বন্ধ থাকবে।
অতি প্রয়োজনে মাস্ক ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। কৃষিপণ্য, খাদ্য সামগ্রী পরিবহন এবং আন্তঃজেলা পরিবহন সেবা এই আদেশের আওতা বহির্ভূত থাকবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ব্যবসা প্রতিষ্ঠান প্রতিদিন সকাল ছয়টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। তবে সরকারের রাজস্ব আদায় সংক্রান্ত দপ্তর এ আদেশের আওতাবহির্ভূত থাকবে এবং মন্ত্রিপরিষদ আদেশ বলবৎ থাকবে বলে উল্লেখ করা হয় গণবিজ্ঞপ্তিতে।


এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, মঙ্গলবার সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এসময় সরকারি স্বাস্থ্য বিধি না মেনে চলাচল করা ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য ২১ জনকে জরিমানা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান।

শর্টলিংকঃ