গোপালপুর পৌরসভায় স্বাস্থ্যবিধি না মানায় ৫ জনকে জরিমানা

আতিকুর রহমান (আতিক), লালপুর:

করোনা পরিস্থিতিতে নাটোরের গোপালপুর পৌরসভা এলাকায় বিশেষ লকডাউন এর ২য় দিনে বিধিনিষেধ আরোপ ও স্বাস্থ্যবিধি মেনে না চলার জন্য ৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ১২ টা ৩০ মিনিটের দিকে উপজেলার পৌরসভার বিভিন্ন এলাকায় বাজার সহ বিভিন্ন মোড়ে মাস্ক না থাকায় অভিযান চালিয়ে ৫ জনকে মোট (২১০০) দুই হাজার এক শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী মেজিস্ট্রেট শাম্মী আক্তার এর ভ্রাম্যমান আদালত।
এছাড়া গোপালপুর পৌরসভায় বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান দেখা গেছে লকডাউন ফলপ্রসূ করার উদ্দেশ্যে মাক্সবিহীন কোন লোককে উপজেলায় ঢুকতে দেওয়া হচ্ছে না এবং সবাইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কে-কোন গন্তব্যে যাচ্ছে উত্তর ফলপ্রসূ না হলে তাদেরকে বাসার উদ্দেশ্যে ফিরিয়ে দেওয়া হচ্ছে।পুলিশ প্রশাসন ছিলো বেশ সরব। অতিজরুরি পন্য ঔষধের দোকান, কাঁচাপন্য, মুদি দোকান ব্যাতীত সকল দোকান বন্ধ থাকতে দেখা গেছে ।লকডাউনে সাধারণ মানুষের আনাগোনাও ছিলো কম।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) শাম্মী আক্তার বলেন,
করোনা পরিস্থিতিতে সবাইকে বিধিনিষেধ আরোপ মেনে চলতে হবে। তিনি আরো বলেন,যে ব্যক্তি এ বিধি-নিষেধ আরোপ ও স্বাস্থ্য বিধি ভঙ্গ করবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ও মাক্স ব্যবহার করার জন্য সকলকে মানুষকে আহ্বান জানান তিনি।
তিনি আরও জানান, করোনা ঝুঁকি এড়াতে এই অভিযান অব্যহত থাকবে।

শর্টলিংকঃ